তুরস্ক সংসদের কুর্দি এমপি গ্রেফতার এবং বহিষ্কার

তুরস্ক সংসদের কুর্দি এমপি গ্রেফতার এবং বহিষ্কার

তুরস্ক সংসদের কুর্দিপন্থী সংসদ সদস্য ফারুক গারগেরিওগ্লুকে সংসদ থেকে বহিস্কার করা হয়েছে। বহিস্কার আদেশের পর সংসদ ভবন থেকে তাকে বের হয়ে যেতে বলা হলে তিনি বের না হলে পুলিশ তাকে টেনে হিঁচড়ে বের করে আটক করে নিয়ে যায়।তুরস্কের কুর্দিপন্থী রাজনৈতিক দল পিপলস ডেমোক্রেটিক পার্টি বা এইচডিএফ এক জরুরূ সংবাদ সম্মেলন আয়োজন করে এখবর নিশ্চিত করেছে। এসময় এইচডিএফ নেতারা বলেন, ফারুক গারগেরিওগ্লুকে অন্তত ১০০ পুলিশ সদস্য মিলে টেনে হিঁচড়ে আটক করে। তুরস্কের কোসায়েলি রাজ্যের আঞ্চলিক সংসদের নির্বাচিত সদস্য ফারুককে আটক ও বহিস্কারের ঘটনায় সরকারি জবানীতে বলা হচ্ছে, ২০১৮ সালে অনলাইনে সন্ত্রাসবাদ ছড়ানোর অভিযোগে তাকে বিচারের মুখোমুখি করার পর আদালতের সিদ্ধান্তে এই আটক ও বহিস্কার। এর আগে তাকে ২০১৬ সালে অনলাইনে সন্ত্রাসবাদ ছড়ানোর অভিযোগে আড়াই বছরের কারাদন্ড দেয়া হয়েছে। ফারুক তুরস্কের সর্বোচ্চ আদালতে আপীল করলে গত ১৯ ফেব্রুয়ারী আপীলে হেরে যান ফারুক।

 

চিত্র পরিচালক কাজী হায়াৎ আইসিইউতে

দেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা কাজী হায়াৎ এর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। যার প্রেক্ষিতে কাজী হায়াৎকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়েছে। গত ১০ মার্চ কাজী হায়াৎ ও তার স্ত্রী করোনা আক্রান্ত হয়ে পড়েন। পরে তাদের রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন এই দম্পতি। এর পর থেকে তারা এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পিতা মাতার করোনাক্রান্তের খবর পেয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন দম্পতির পুত্র ও চলচ্চিত্র অভিনেতা নায়ক কাজী মারুফ।

এপ্রসঙ্গে কাজী মারুফ বলেন, বাবা মা দুজনেই করোনা আক্রান্ত হয়েছেন। বাবার অবস্থা ইদানিং প্রায়ই খারাপ যাচ্ছে। এখন বাবার ২০ লিটার অক্রিজেন লাগছে। এর আগে কম লাগতো। বাবা মা দুজনের জন্য সবার কাছে দুয়া চাই। তারা যেনো আবারো সুস্থ হয়ে সবার কাছে ফিরে আসতে পারেন।

 

নীরব আসছেন অমানুষ হয়ে

২৪ মার্চ থেকে শুরু হচ্ছে অমানুষ সিনেমার শুটিং। এ সিনেমায় নায়ক চরিত্রে থাকছেন নীরব। ছবিটি পরিচালনায় থাকছেন পরিচালক অনন্য মামুন। সিনেমাটি প্রসঙ্গে নীরব বলেন, সকলের শুভ কামনায় ২৪ মার্চ থেকে অমানুষ সিমেনার কাজে নামছি। আশাকরি ভালো গল্প এবং অভিনয় দিয়ে সবার মন জয় করতে পারবো। এর আগে পরিচালক অনন্য মামুনের কসাই নামের একটি সিনেমায় নায়ক চরিত্রে অভিনয় করে নীরব। ছবিটি ইতোমধ্যে সেন্সর সার্টিফিকেট পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!